আমিরাতে চকরিয়া প্রবাসী ইউনিয়নের কমিটি গঠন ও পরিচিতি সভা অনুষ্ঠিত

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১ 729 views
শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাতের শারজাহে বসবাসরত চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার চকরিয়া থানার প্রবাসীদের নিয়ে গঠিত সংগঠন চকরিয়া প্রবাসী ইউনিয়ন শারজাহ শাখার বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে শারজাস্থ একটি হোটেলে বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ মোহাম্মদ মনকির আলমের সভাপতিত্বে ও মোহাম্মদ তারেকুল ইসলামের সঞ্চালনায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ এহেসান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মহাম্মদ শহীদুল্লাহ বেনু, ডাঃ মাসুদ সরওয়ার, আবু তাহের, আবুল কাশেম হায়দার।

‘আমাদের চকরিয়া, আমরাই সাজাবো’ স্লোগানে প্রতিষ্ঠিত সংগঠনটির নব উদ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে আয়োজিত সভায় সংগঠনের সদস্য সংগ্রহে করণীয়, ভবিষ্যৎ পরিকল্পনা ও গঠনতন্ত্রের উপর আলোচনায় অংশগ্রহণ করেন আমিরাতের সাতটি প্রদেশ থেকে আগত নেতৃবৃন্দ।

এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন শারজাহ শাখার উপদেষ্ঠা মাওলানা হাফেজ বেলাল উদ্দিন, উম আল কোয়াইন শাখার সভাপতি মিজানুল হক, মিজানুর রহমান, রাজ্জাক, শহীদ, জসিম, রায়হান, ফরহাদ, আব্দুল্লাহ, জমির, সোহেল চৌধুরী সহ আরো অনেকে।

এসময় আরো বক্তব্য রাখেন ইয়াসিন আরাফাত, হাফেজ মোহাম্মদ ইব্রাহিম, তোফাজ্জেল হোসাইন হিরো, রিয়াজউদ্দিন, নুরহান উদ্দিন সহ আরো অনেকে।

সভায় ইয়াসিন আরাফাতকে সভাপতি ও তারেকুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে ৫ জন উপদেষ্ঠা ও ১৩ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়। কমিটির উল্লেখযোগ্যদের মধ্যে সহ -সভাপতি পদে তোফাজ্জেল হোসাইন হিরো, মোহাম্মদ জুনাইদ মিন্টু, রেজাউল করিম, যুগ্ন-সম্পাদক পদে মো. নুরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক পদে রিয়াজউদ্দিন, অর্থ সম্পাদক পদে হাফেজ ইব্রাহিম, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ সাদেক, ও মোহাম্মদ ইব্রাহিম, মৌলানা মোহাম্মদ হুবাইব ও আজিজুর রহমান কে সদস্য করে দায়িত্ব প্রদান করা হয়।

নতুন কমিটির পরিচিতি পর্বে বক্তারা বলেন, ‘এই সংগঠন আমিরাতের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দেশের সম্মান ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে প্রবাসে যেমন কাজ করবে তেমনি চকরিয়া প্রবাসীদের নিয়ে দল মত নির্বিশেষে একই ব্যানারে অত্র এলাকার মানুষের সেবা ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করবে। তাই সবাই সম্মিলিতভাবে সকল কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে সংগঠনটি দ্রুতই সাফল্যের মুখ দেখবে।’